চট্টগ্রামের বাকলিয়া এলাকায় একটি পাঁচতলা ভবনে আগুনের ঘটনায় দগ্ধ দুই বোন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহতরা হলেন- মোছা. সাবরিনা খালেদা (২৩) ও মোছা. সামিয়া খালেদা (১৮)।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুই বোন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইয়ুব হোসেন।

তিনি জানান, চট্টগ্রাম থেকে দুই বোন আগুনে দগ্ধ হয়ে (৫ ফেব্রুয়ারি) বার্নে আসে। নিহত মোছা. সাবরিনা আক্তারের (২৩) শরীর ৫৬ শতাংশ দগ্ধ হয়েছিল। নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রোববার (৬ই ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে মারা যান তিনি। নিহতের আরেক বোন মোছা. সামিয়া আক্তারের (১৮) শরীর ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিল। নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)তে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৭ই ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে তিনি মারা যান। দুই বোনেরই শ্বাস নালি পুড়ে গিয়েছিল।

নিহত দুজনের বাবা মো. আলাউদ্দীন জানান, গত ৩রা ফেব্রুয়ারি সকালে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল চান্দাপুকুর পাড় এলাকার একটি ভবনের পঞ্চম তলায় জমে থাকা গ্যাস থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রথমে চট্টগ্রামে স্থানীয় একটি হাসপাতাল, পরে অবস্থার অবনতি হলে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসি। চিকিৎসাধীন অবস্থায় তারা দুইজন মারা যায়।

তিনি আরো জানান, সাবরিনা ও সামিয়া চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের ইংরেজি বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন ও সামিয়া কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মোঃ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা বিষয়টি শাহবাগ থানা কে অবগত করেছি।